মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

সাতটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও নয়টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে সাতটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও নয়টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। উদ্বোধনকালে গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, সংসদ সদস্য সাইমুমসরওয়ার কমল ও আশেক উল্লাহ রফিক,চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো: রুহুল আমিন, জেলা প্রশাসক মো: আলী হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) কাজী মো: আবদুর রহমান,জেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 
 উন্নয়ন প্রকল্পগুলো হলো— কক্সবাজার মেডিক্যাল কলেজ, কক্সবাজার সরকারি মহিলা কলেজের একশ শয্যাবিশিষ্ট ছাত্রী নিবাস, কক্সবাজার সরকারি কলেজের একাডেমিক ভবন কাম এক্সামিনেশন হল, কক্সবাজার সরকারি কলেজের একশ শয্যাবিশিষ্ট ছাত্রী নিবাস, বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব মহিলা কলেজ, কক্সবাজারের উখিয়ার দ্বিতল একাডেমিক ভবন ও মহেশখালী-আনোয়ারা গ্যাস সঞ্চালন পাইপ লাইন।
আর যে নয়টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, সেগুলো হলো— কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন প্রকল্প (প্রথম পর্যায়) এলজিইডি অংশের আওতায় কক্সবাজার জেলার সদর উপজেলাধীন বাকখালী নদীর ওপর খুরুস্কুল ঘাটে ৫৯৫.০০ মিটার দৈর্ঘ্যরে পিসি বক্সগার্ডার ব্রিজ, কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতাল, কক্সবাজার আইটি পার্ক, এক্সিলাটে এনার্জি বাংলাদেশ লিমিটেড কর্তৃক নির্মিতব্য মহেশখালী ভাসমান এলএনজি টার্মিনাল, সামিট এলএনজি টার্মিনাল কো. (প্রা.) লি. কর্তৃক নির্মিতব্য কক্সবাজার মহেশখালীতে দ্বিতীয় ভাসমান এলএনজি টার্মিনাল স্থাপন, কক্সবাজার জেলার মহেশখালী উপজেলায় এসপিএম (ইনস্টলেশন অব সিংগেল পয়েন্ট মুরিং) প্রকল্প, নাফ ট্যুরিজম পার্ক, কুতুবদিয়া কলেজের একাডেমিক ভবন এবং কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিস ভবন।