মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
খবর

কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে রোহিঙ্গা বিষয়ক টাস্কফোর্স সভা।

কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে রোহিঙ্গা বিষয়ক টাস্কফোর্স সভা। বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: আলী হোসেন। সভায় পুলিশ সুপার ড, এক এম ইকবাল হোসেনসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন। 
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মহোদয় বলেন, মানবিক বিপর্যয়ের কারনে পার্শ¦বর্তী দেশ থেকে বেশকিছু মানুষের অনুপ্রবেশ ঘটেছে এখানে।সরকার মানবিক কারণে অনুপ্রবেশকারীদের আশ্রয় দিয়েছে এবং কয়েকটি এনজিও-এর সমন্বয়ে তাদের খাদ্য,স্বাস্থ্যসেবা,শিক্ষাসহ বিভিন্ন লজিষ্টিক সাপোর্ট দিয়ে যাচ্ছে। এদের অন্যত্র পুনর্বাসনের প্রক্রিয়া চলছে। পুনর্বাসনের আগে জেলার বিভিন্ন এলাকায় বিচ্ছিন্নভাবে ছড়িয়ে থাকা অনুপ্রবেশকারীদের একটি নির্দ্দিষ্ট গন্ডির ভিতর রাখতে পদক্ষেপ নেয়া হচ্ছে। উক্ত এলাকায় পুলিশ ক্যাম্প স্থাপনের প্রস্তাবও দেয়া হয়েছে। এটা দীর্ঘদিনের সমস্যা। তাদেরকে ফেরত নেয়াসহ সংশ্লিষ্ট সমস্যা সমাধানে উভয়দেশের সরকার কাজ করছে। এ ছাড়া স্থানীয়দের যোগসাজশে বা রোহিঙ্গাদের বিরুদ্ধে মাদক ব্যবসা বা কোন অপরাধমূলক কাজে জড়িত থাকার প্রমাণ পেলে উভয়কে আইনের আওতায় আনা হবে। এতে যে যতবড়ই শক্তিশালী হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না বলে জানান জেলা প্রশাসক মহোদয়। 
 এ সময় অতিরিক্ত ত্রাণ, শরনার্থী ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ শামছু দ্দৌজা, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট খালেদ মাহমুদ, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাঈন উদ্দিন, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জাহিদ হোসেন ছিদ্দিক, সিভিল সার্জন ডা: আব্দুস সালাম, অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) চাইলাউ মারমা,সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট একেএম লুৎফর রহমান,আইওএম সাব অফিস প্রধান সংযুক্তা সাহানী, গোয়েন্দা সংস্থা ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রধানগণ উপস্থিত ছিলেন।

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০১৭-০৭-১২

আর্কাইভ তারিখ

২০১৭-০৭-২০