মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
খবর

আমার জেলা, আমার অহংকার বিষয়ক প্রতিযোগীতা ২০১৭ ও কিশোর বাতায়ন সম্পর্কে অবহিতকরণ সভা

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রাম ও কক্সবাজার জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে আমার জেলা, আমার অহংকার বিষয়ক প্রতিযোগীতা ২০১৭ ও কিশোর বাতায়ন সম্পেের্ক অবহিতকরণ সভা। সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: আলী হোসেন। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মহোদয় বলেন, ঐতিহ্য, সংস্কৃতি ও পর্যটন শিল্পে কক্সবাজারকে সারাবিশ্বে পরিচিত করতে নানা ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। ইতিমধ্যে এ্যাপ্স তৈরী, জেলা ব্র্যান্ডিং শ্লোগান ও লোগো ন...ির্ধরাণসহ নানা ধরনের কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশের সকল শিক্ষার্থীদেরকে একটি মঞ্চে দাঁড় করানোর লক্ষ্যে তৈরী করা হয়েছে কিশোর বাতায়ন। শিক্ষার্থীদের উদ্ভাবনী জ্ঞান ও গবেষণামূলক কার্যক্রম এবং প্রতিভার বিকাশ ঘটাতে কিশোর বাতায়নে অংশ নিতে দিক-নির্দেশনা প্রদান করেন তিনি।
বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক ) মুহাম্মদ মাহিদুর রহমান বলেন, পর্যটন শিল্প বিকাশে অপার সম্ভাবনা রয়েছে কক্সবাজারে। নতুন প্রজন্মের চিন্তাধারা কক্সবাজারকে সারা বিশ্বে তুলে ধরতে সাহায্য করবে। এ বিষয়ে সঠিক জ্ঞান অর্জনে সংশ্লিস্ট সকলকে এগিয়ে আসতে হবে।
সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি ) মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, জাতীয় পর্যায়ে প্রতিযোগীতায় কক্সবাজারকে সেরা করতে জেলা পর্যায়ে ১২জন শিক্ষার্থী বাছাই করা হবে। এ লক্ষ্যে শিক্ষার্থীদেরকে লেখাপড়ার পাশাপাশি জেলার ঐতিহ্য, সংস্কৃতি ও পর্যটন শিল্পসহ সার্বিক বিষয়ে অধিক ধারণা অর্জন করার আহবান জানান তিনি।
এ ছাড়া সভায় সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ফারজানা প্রিয়াংকা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।
এ সময় এটুআই প্রকল্পের এডুকেশনাল টেকনোলজি এক্সপার্ট মো: রফিকুল ইসলাম ও সংযুক্ত কর্মকর্তা মো: কবির হোসেন,সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ফারজানা রহমান, আইসিটি সহকারী েেপ্রাগ্রামার, এটুআআই-এর আইসিটি- শাখার সাতজন কক্সবাজার জেলা এ্যাম্বেসেডর,জেলার বিভিন্ন কলেজ ও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরাসহ সংশ্লিস্টরা উপস্থিত ছিলেন।

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০১৭-১০-৩০

আর্কাইভ তারিখ

২০১৭-১১-২৭